অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ফ্রীল্যান্সিং করে অনলাইনে অর্থ উপার্জন!

অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করে ক্যারিয়ার গড়ার ধারণাটা বাংলাদেশে আর মোটেও নতুন নয়। ফুলটাইম ফ্রীল্যান্সারদের সংখ্যাটাও দিন দিন বাড়ছে। তথ্য প্রযুক্তির এই যুগে দ্রুতগতির ইন্টারনেট সুবিধা, প্রথাগত চাকরির বাজারের দুরবস্থা ইত্যাদি অনেক কিছুই প্রভাবকের ভূমিকা পালন করছে এতে। তবে সফলদের তালিকার পাশাপাশি ঝরে পড়াদের সংখ্যাটাও নেহায়েত কম নয়, বরং ইদানিংকালের কম্পিটিটিভ মার্কেটে বাংলাদেশের তরুণদের সাফল্যের হারটা এখনো খুব বেশি নয়। এর জন্য দায়ী সঠিক গাইডলাইনের অভাব। ফ্রীল্যান্সিং এ ক্যারিয়ার বিল্ড করার রাস্তা তো আর একটা দুটো নয়, অসংখ্য। তাই আগে আপনাকে জানতে হবে কোন কাজে কি স্কিল লাগে, কোন কাজের জন্য কোন মার্কেটপ্লেস ভাল। এসব হাতরিয়েই অনেকের বছরের পর বছর নষ্ট হয়ে যায় কাজ শুরুর আগেই। তাই আজ আপনাদের পরিচয় করিয়ে দেব ইন্টারনেটে কাজ করার এক অনন্য পথের সাথে। আপনি যদি ফ্রিল্যান্সিং করে ঘরে বসে অর্থ উপার্জন করতে চান তাহলে এই লেখা এক নিশ্বাসে পড়ে ফেলুন।

একটা বড় সংখ্যক অনলাইন ওয়ার্কার এর বিশ্বাস, ফ্রীল্যান্সিং (যা আউটসোর্সিং বলে অনেকে) এর অনেক উপায়ের মাঝে সবচেয়ে নির্ভরযোগ্য পথ অ্যামাজন অ্যাফেলিয়েট মার্কেটিং। আর সবচেয়ে আশার কথা এটা করতে খুব আহামরি কঠিন স্কিলের দরকার নেই! আপনি যদি কঠিন কঠিন সব প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নাও জানেন তাও কোন সমস্যা নেই। শুধু ধৈর্‍য্য ধরে লেগে থাকার মানসিকতা থাকলেই আপনিও পারবেন অন্য আর দশজন অ্যাফেলিয়েট মার্কেটারের মত মাসে লক্ষাধিক টাকা উপার্জন করতে।

 কিন্তু কি এই অ্যাফেলিয়েট মার্কেটিং? কিভাবে করতে হয় এটি? খুব সংক্ষেপে যদি বলি- আপনি যদি একটা ওয়েবসাইট বানিয়ে কোনো বড় কোম্পানির (যাদের অ্যাফেলিয়েট প্রোগ্রাম আছে যেমনঃ আমাজন) প্রোডাক্ট সেল করে দিতে পারেন, তবে তারা আপনাকে ঐ সেলের ৪-৭.৫% পর্যন্ত কমিশন দেবে। অর্থাৎ আপনার সাইট বা ব্লগ পড়ে কেউ যদি amazon থেকে একটা Marcy MWM-990 Home Gym কিনে ৪৬৯ ডলার দিয়ে তাহলে আপনি পাবেন কম-বেশি ২০-২৫ ডলার! আর এরকম সেল যদি আপনার সাইট থেকে দিনে ৩-৪ টা করে হয় তাহলে কি হবে এই অংক কষার ভার আপনার হাতেই ছেড়ে দিলাম!

তবে নিঃসন্দেহে সাফল্য অত সহজে ধরা দেবে না। এর জন্য আগে অ্যাফিলিয়েট মার্কেটিং এর টিপস এন্ড ট্রিকস শিখতে হবে, জানতে হবে এর সাকসেস স্ট্র্যাটেজি গুলো। নতুনদের জন্য রয়েছে Affiliate marketing এর পূর্ণাংগ টিউটোরিয়াল নিয়ে অ্যানড্রয়েড অ্যাপ ‘Affiliate Marketing এর A টু Z’। তাই আর দেরী না করে এক্ষুনি ডাউনলোড করে নিন, শুরু করে দিন অনলাইনে ক্যারিয়ার।

amazon affiliate marketing tutorial

গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড লিঙ্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *